রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন

নিউজ হেডলাইন:
হাইমচরে ভাষাবীর এমএ ওয়াদদুদের জম্মদিনে উপজেলা স্বেচ্চাসেবকলীগের মাস্ক বিতরণ হাইমচরে ভাষাবীর এমএ ওয়াদদুদের জম্মদিনে স্বেচ্চাসেবকলীগের মাস্ক বিতরণ চাঁদপুর সদর হাসপাতাল ভবন থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা কচুয়ায় কঠোর লকডাউনে বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমান আদালতে একাধিক মামলা দেশের সাংবাদিকদের আরো দক্ষ করে গড়ে তুলতে বিএমএসএফের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন কুষ্টিয়ায় সন্তান প্রসবের ২৬ ঘণ্টা পর করোনায় মারা গেলেন স্কুল শিক্ষিকা উপজেলা চেয়ারম্যান এর উদ্যোগে হাইমচরে অস্বচ্ছল করোনা রোগীর চিকিৎসায় নগদ অর্থ প্রদান সাবেক ছাত্রলীগ নেতা বুলবুল আহম্মেদের মায়ের মৃত্যু,বিভিন্ন মহলের শোক। চাঁদপুর হোটেলের পু‌রনো স্টাফ খোরশেদ আর নেই ছাত্রলীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের জন্য খাদ্য সামগ্রী উপহার!

চাঁদপুরে ইসকনের আয়োজনে পুষ্প অভিষেক অনুষ্ঠিত

অমরেশ দত্ত জয়ঃ চাঁদপুরের পুরানবাজারে উৎসবমুখড় পরিবেশে নানা আয়োজনে ইসকনের আয়োজনে ঘোষপাড়াস্থ শ্রীশ্রী গোবিন্দ মন্দিরে রাধা মাধবের মহা পুষ্প অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

২৮শে জানুয়ারি সন্ধ্যা হতে রাত পর্যন্ত এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠান প্রসঙ্গে ইসকন গোবিন্দ মন্দিরের টেম্পল কমান্ডার শ্রীমান শ্যামবন্ধু দাস ব্রক্ষ্মচারী জানান, মন্দিরটিতে শ্রী শ্রী জগন্নাথ, বলদেব ও শুভদ্রা মহারানীর বিগ্রহ রয়েছে। এছাড়াও অভয় চরণারবিন্দ ভক্তি বেদান্ত শ্রীল প্রভুপাদ এর বিগ্রহও রয়েছে। ভগবানকে পুষ্প পোষাকে সজ্জ্বিত করা হয়েছে। এদিনে শ্রীশ্রী রাধামাধবের পুষ্প অভিষেক উপলক্ষ্যে বৈদিক নাটক, বৈদিক নৃত্য, আরতি ও প্রসাদ বিতরণ করা হয়েছে।

পুষ্প অভিষেক প্রসঙ্গে শ্রী শ্রী গোবিন্দ মন্দিরের অধ্যক্ষ শ্রীমান জগদানন্দ পণ্ডিত দাস ব্রক্ষ্মচারী জানান, পুষ্প অভিষেক উপলক্ষ্যে সকলকে কৃষ্ণভাবনামৃত সঙ্গ ইসকন এর পক্ষ থেকে কৃষ্ণপ্রিতী শুভেচ্ছা জানাচ্ছি। এই দিনে বৃন্দাবনে ভগবান শ্রীকৃষ্ণকে রাধারানী পুষ্প দিয়ে সজ্জ্বিত করে প্রসন্ন করেছিলেন। আর সেই থেকে বৈষ্ণব সম্প্রদায় এই দিনটি পুষ্প অভিষেক হিসেবে উদযাপন করছে। আমরাও যাতে এভাবে আনন্দের মধ্য দিয়ে প্রতি বছর দিনটি উদযাপন করতে পারি। সেজন্য সকল সনাতনধর্মালম্বীদের সহযোগিতা ও অংশগ্রহন কামনা করছি।

এর আগে সরজমিনে মন্দির ঘুরে দেখা যায়, পুষ্প অভিষেক উপলক্ষ্যে পুরো মন্দিরটির ভিতর এবং বাহিরে নানা রকমের সুগন্ধি ফুলে সুসজ্জিত করা হয়। এই অনুষ্ঠানে চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের সনাতন ধর্মাবলম্বীগন অংশ নেন এবং উপভোগ করেন।

উল্লেখ্য, ঘোষপাড়ায় এই ইসকন মন্দিরটি ২০১৮ সালে রথ যাত্রায় মাত্র ৪ শতাংশ জায়গা নিয়ে মন্দিরটির আনুষ্ঠানিকতা শুরু করে। আর এর পর থেকেই চাঁদপুরে ইসকনের প্রচার ব্যাপকভাবে প্রসার ঘটতে শুরু করে। প্রতিদিনই জেলা শহরের বিভিন্ন প্রান্ত থেকে সনাতনধর্মালম্বী ভক্তবৃন্দ মন্দির দর্শনে এসে প্রার্থনায় অংশ নেন।

যার আনুষ্ঠানিকতার নেপথ্যে রয়েছেন চাঁদপুর জেলা ইসকনের পরিচালক শ্রীমান জগদানন্দ পণ্ডিত দাস ব্রক্ষ্মচারী, প্রধান পূজারী শ্রীমান বনমালী চৈতন্য দাস ব্রক্ষ্মচারী, সহকারী পূজারি শ্রীমান গৌরাঙ্গ মাধব দাস ব্রক্ষ্মচারী, সদস্য শ্রীমান কাঞ্চন গোবিন্দ দাস ব্রক্ষ্মচারী, ভক্তিবেদান্ত গীতা একাডেমীর পরিচালক শ্রীমান নিতাই দয়াল করুনা দাস এবং স্থানীয় ভক্তবৃন্দ।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2018 Haimcharbarta
Design & Developed BY N Host BD
error: Content is protected !!