রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

নিউজ হেডলাইন:
হাইমচরে ভাষাবীর এমএ ওয়াদদুদের জম্মদিনে উপজেলা স্বেচ্চাসেবকলীগের মাস্ক বিতরণ হাইমচরে ভাষাবীর এমএ ওয়াদদুদের জম্মদিনে স্বেচ্চাসেবকলীগের মাস্ক বিতরণ চাঁদপুর সদর হাসপাতাল ভবন থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যার চেষ্টা কচুয়ায় কঠোর লকডাউনে বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমান আদালতে একাধিক মামলা দেশের সাংবাদিকদের আরো দক্ষ করে গড়ে তুলতে বিএমএসএফের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন কুষ্টিয়ায় সন্তান প্রসবের ২৬ ঘণ্টা পর করোনায় মারা গেলেন স্কুল শিক্ষিকা উপজেলা চেয়ারম্যান এর উদ্যোগে হাইমচরে অস্বচ্ছল করোনা রোগীর চিকিৎসায় নগদ অর্থ প্রদান সাবেক ছাত্রলীগ নেতা বুলবুল আহম্মেদের মায়ের মৃত্যু,বিভিন্ন মহলের শোক। চাঁদপুর হোটেলের পু‌রনো স্টাফ খোরশেদ আর নেই ছাত্রলীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের জন্য খাদ্য সামগ্রী উপহার!

টঙ্গীতে স্কুল শিক্ষকের জোরপূর্বক জমি দখলের ঘটনায় আলাউদ্দিন মোল্লা গ্যাঙ্গদের বিরুদ্ধে থানায় অভিযোগ

রেজাউল কবির রাজিব:- গাজীপুরের টঙ্গী পশ্চিম থানাধীন খাঁ পাড়া এলাকায় কোটি টাকা মূল্যের সম্পত্তি জোরপূর্বক দখল করে নেয়ার অভিযোগ উঠেছে আলাউদ্দিন মোল্লা গ্যাঙ্গদের বিরুদ্ধে। এ ঘটনায় ভোক্তভোগী পরিবার গতকাল শনিবার টঙ্গী পশ্চিম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গাজীপুর মেট্রোপলিটন টঙ্গী পশ্চিম থানা সংলগ্ন খাঁ পাড়া রোডে মো: আমান উল্লা খান ও রাবেয়া বিনতে আমান মলিদের সম্পত্তি যাহা ইতিপূর্বে বাঁশের বেড়া দ্বারা বেষ্টিত ১৭শতাংশ জমি গত বুধবার আলাউদ্দিন মোল্লা গংদের লোকজন উপস্থিত হইয়া স্থানীয় যুবলীগের লাঠিয়াল বাহিনী নিয়ে উক্ত জমিতে টিনের বেড়া নির্মাণ করে একটি গেইটে তালাবদ্ধ করে তাদের নিয়ন্ত্রণে নিয়ে যায়।

এ বিষয়ে জমির মালিক আমান উল্লা খানের মেয়ে রাবেয়া বিনতে আমান জানান, বিগত ১৫ ডিসেম্বর ২০১৯ইং আমাদের মালিকানাধীন সম্পত্তি ১৭শতাংশ আলাউদ্দিন মোল্লা গংদের সাথে একটি রেজিষ্ট্রি বায়নাপত্র দলিল চুক্তি সম্পন্ন হয়।

যাহা ৬ মাস মেয়াদ চুক্তিপত্রে শর্ত থাকে। শর্ত মোতাবেক নির্দিষ্ট সময়ের ভিতরে ধায্যমূল্য পরিশোধ করিয়া জমি রেজিষ্ট্রি করে না নেয়ার কারণে ১৪ ডিসেম্বর ২০২০ইং তারিখ এড. লাবিব উদ্দিন সিদ্দিকী কর্তৃক অভিযোগে মোয়াক্কেলদ্বয় কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত হইয়া তাহাদের পরামর্শ ও প্রদশিত কাগজপত্র এবং তথ্য উপাত্তের ভিত্তিতে বায়নাকৃত আলাউদ্দিন মোল্লা গংদের বিরুদ্ধে একটি চূড়ান্ত নোটিশ প্রদান করা হইয়াছে।

নোটিশে উল্লেখিত সম্পত্তির তফসিল টঙ্গী পশ্চিম মৌজা, আউচপাড়াস্থ সিএস-১৬৩, এসএ খতিয়ান-২৫০, ২৪৯ আর এস খতিয়ান-৩০৮, ১০২ সাবেক দাগ নং-৫৬, ৫৭, ১৫২, ১০৮, ১৪৩, ১১৮, ১৪১, ৭১, ১৩৮, ৫৫৩, আরএস দাগ নং-২৫৩, ২৫৮, ২৫৯, ২৯০, ৫৩৬, ২৬৮, ৫৪২, ২৬৯, ১৬৯, ২৪৩, ১১২৫, মোট জমি ৩৯৩শতাংশ, উহার কাতে ১৭ শতাংশ।

চূড়ান্ত নোটিশ প্রাপ্তি হইয়া বায়না সূত্রে মালিকানা দাবীকৃত আলাউদ্দিন মোল্লা গংরা কোন ধরনের আইনি তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে জোরপূর্বক উক্ত সম্পত্তি দখল করে নেয়।

এ ঘটনায় ভোক্তভোগী টঙ্গী সফিউদ্দিন স্কুলের শিক্ষক আমান উল্লা খান ও তার বড় মেয়ে রাবেয়া বিনতে আমান মলি সংবাদ কর্মীদের জানান, জমির বিষয়টি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা অবগত রয়েছেন।

জমি জোরপূর্বক দখলের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ন্যায় সঙ্গত বাধা প্রদান করিলে আলাউদ্দিন মোল্লা গংদের নিযুক্ত সন্ত্রাসী বাহিনীর হুমকি ধমকিতে ভয়ে জীবন রক্ষার্থে টঙ্গী পশ্চিম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। ঘটনার পর থেকে বিভিন্ন মাধ্যমে জীবন নাশের হুমকি ধমকি দিয়ে আসছে।

এ ঘটনায় স্কুল শিক্ষক আমান উল্লা খান আরো জানান, আমার স্ত্রীর কবরস্থান যাহা দখল করে আলাউদ্দিন মোল্লা গংরা দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছে।

এ সকল জোতদ্বার লাঠিয়াল বাহিনী ভূমিদস্যুদের করাল গ্রাস থেকে রক্ষা পেতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।
এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ মো: শাহ্ আলম অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন:

আপনার মতামত কমেন্টস করুন


© All rights reserved © 2018 Haimcharbarta
Design & Developed BY N Host BD
error: Content is protected !!