1. haimcharbarta2019@gmail.com : haimchar :
  2. saikatkbagerhat@gmail.com : Saikat A : Saikat A
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :

দীর্ঘদিন পর প্রাণ ফিরে পেয়েছে মতলবের শিক্ষাঙ্গন

  • Update Time : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ Time View

চাঁদপুর প্রতিনিধিঃ
দীর্ঘ ৫৪৩ দিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থী ও অভিভাবকদের অনেকে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। সেসময় শিক্ষকদের আনন্দের সঙ্গে শিক্ষার্থীদের বরণ করে নিতে দেখা গেছে। মতলবের বেশ কয়েকটি স্কুলে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে প্রবেশ করতে দেখা গেছে।

আজ রোববার সকালে মতলবের কয়েকটি স্কুল ঘুরে জানা গেছে, দীর্ঘদিন পর স্কুলে আসার পর শিক্ষার্থীদের মনে হয়েছে প্রথম স্কুলে আসার দিন যেরকম অনুভূতি হয়েছিল, আজ তাদের সেরকম অনুভূতি হচ্ছে। কিছু শিক্ষার্থী উচ্ছ্বাস প্রকাশ করে যে, অনেকদিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হওয়ায় বেশ আনন্দ লাগছে।

সকাল ৯টার দিকে স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমি’র পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মোতাছিম আহমেদ স্মরণকে নিয়ে আসেন তার মা মুন্নি আক্তার। এসময় তাদেরকেও তাপমাত্রা পরীক্ষা করে স্কুলে প্রবেশ করানো হয়েছে।

মুন্নি আক্তার বলেন, ‘অনেকদিন পর ছেলেকে স্কুলে নিয়ে আসতে পারায় খুব ভালো লাগছে। দীর্ঘদিন বাসায় থেকে বিরক্ত হয়ে গিয়েছিল। আগে স্কুলে যখন ছেলেকে নিয়ে আসতাম, আর আজকে যে নিয়ে আসলাম এর মধ্যে অনেক পার্থক্য দেখতে পাচ্ছি। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ছেলেকে স্কুলে আনতে হয়েছে।’

একাধিক শিক্ষার্থীরা জানান, ‘অনেকদিন পর স্কুলে আসায় বেশ আনন্দ হচ্ছে। স্কুলে প্রথম আসার মতো আনন্দ পাচ্ছি।’

কোন কোন শিক্ষার্থী আবার জানান, ‘নতুন শ্রেণিতে ওঠার পর আজকেই প্রথম ক্লাসে আসলাম। অনেকদিন পর শিক্ষক-সহপাঠীদের সঙ্গে দেখা হলো। আমি খুবই আনন্দিত। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষকরা আমাদের বরণ করে নিয়েছেন।’

স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমি’র অধ্যক্ষ রাধেশ্যাম মন্ডল বলেন, ‘শিক্ষার্থীদের বরণ করতে ক্লাসরুমগুলো সাজানো হয়েছে। শিক্ষার্থীদের মনে যেন করোনার ভয় না থাকে, সেজন্যে শিক্ষকরা আজকে অনুপ্রেরণামূলক ক্লাস নেবেন।’

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্যবিধির বিষয়ে শিক্ষার্থীদের আগেই নির্দেশনা দেওয়া হয়েছিল। তা নিশ্চিত করতে অভিভাবকদের সঙ্গেও বৈঠক করেছি। আজকে তারা স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় প্রাঙ্গণে এসেছে। সবাই যেন স্বাস্থ্যবিধি মানেন, তা নিশ্চিত করতে আমাদের পক্ষ থেকে ব্যবস্থা নিয়েছি। সামাজিক দূরত্ব মেনে শিক্ষার্থীদের ক্লাসরুমে ঢুকতে দেওয়া হচ্ছে।’
আজকে শুধু সিলেবাস পরিচিতি ক্লাস নেওয়া হবে বলেও জানান তিনি।

মতলব দক্ষিণের স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমিতে আজ সকাল ৮টা থেকে শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে প্রবেশ করানো হয়। স্কুল কর্তৃপক্ষকে স্কুলের প্রবেশ পথে শিক্ষার্থীদের হাত পরিষ্কার করার পর তাদের চকলেট দিয়ে প্রবেশ করাতে গেছে।

প্রতিষ্ঠানটিতে আজ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণ সাজানো হয়েছে। সামাজিক দূরত্ব মেনে সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে স্বল্প পরিসরে অ্যাসেম্বলির আয়োজন করা হয়। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে শপথবাক্য পাঠ ও জাতীয় সংগীত গাওয়া হয়। এরপর শিক্ষার্থীরা লাইন ধরে শ্রেণীকক্ষে প্রবেশ করে।

এ সময় মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের দুই দুইবারের সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি একাডেমির উপদেষ্টা ইসমাইল হোসেন তপু, ৬ নং ওয়ার্ডের জনবান্ধব কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম মোহন ও একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ আশরাফুল জাহান শাওলিন সহ একাডেমির শিক্ষক-শিককা, কর্মচারী, অভিভাবক, শুভাকাঙ্ক্ষী ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেছে কর্তৃপক্ষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
© All rights reserved © 2021 haimcharbarta.com
Theme Customized By BreakingNews
error: Content is protected !!